বিশ্ব সুন্দরী হলেন জ্যমাইকান

ডেস্ক: মিস ইউনিভার্স জজিবিনি তুনজির পর বিশ্বের সেরা সুন্দরীর মুকুট জিতলেন আরও এক কৃষ্ণাঙ্গ সুন্দরী। ২০১৯ এর বিশ্ব সুন্দরীর খেতাব জিতেছেন জ্যামাইকান টনি-অ্যান সিং।

শনিবার (১৪ ডিসেম্বর) লন্ডনের এক্সেলে অনুষ্ঠিত বিশ্ব সুন্দরী প্রতিযোগিতার ৬৯-তম আসরে  বিজয়ী হন তিনি। টনি-অ্যান সিংয়ের  মাথায় বিশ্ব সুন্দরীর মুকুট পরিয়ে দেন গতবারের চ্যাম্পিয়ন মেক্সিকোর ভানেসা পন্স।

সারা বিশ্ব থেকে আগত মোট ১২০ জন প্রতিযোগীর মধ্যে বিজয়ী হন টনি। প্রতিযোগিতায় প্রথম রানার্স আপ হয়েছেন ফ্রান্সের অফলে মেজিনো এবং দ্বিতীয় রানার্স আপ হয়েছেন ভারতের সুমন রতনসিং রাও।

প্রতিযোগীতার সর্বশেষ অর্থাৎ প্রশ্নোত্তর পর্বে পাঁচজনের মধ্যে থেকে সেরা তিনজন বেছে নেওয়া হয়। সেরা পাঁচে পৌঁছানো বাকি দুজন হলেন, মিস নাইজেরিয়া নিয়েকাচি ডগলাস এবং মিস ব্রাজিল এলিস কোয়েলহো। এই পর্বের প্রধান বিচারক ছিলেন, ব্রিটিশ ব্রডকাস্টার পিয়েরস মর্গ্যান।

৬৯-তম বিশ্ব সুন্দরী প্রতিযোগিতার এবারের আসর শুরু হয় ২০ নভেম্বর থেকে। একের অধিক রাউন্ডে বিভিন্ন প্রতিযোগিতার পর ফাইনালে পৌছেন সেরা দশ প্রতিযোগী। এই দশজনের মধ্য থেকে প্রথমে সেরা পাঁচ ও পরে বিশ্ব সুন্দরীসহ দুই রানার্স আপ নির্বাচন করা হয়।

উল্লেখ্য, ২০১৯ এর মিস ইউনিভার্স খেতাব জেতেন দক্ষিণ আফ্রিকার জজিবিনি তুনজি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *